• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:১৩ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে নিরাপদ সড়ক চাই নিসচা ভৈরব শাখার পরিচয় পত্র বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠিত পাকুন্দিয়ায় নির্বাচনে ফলাফল কারচুপির অভিযোগ, ভোট পুনঃগণনার দাবি রেনু’র জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীর আলোচনায় পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি কুলিয়ারচরে জিসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ স্কুল ছাত্র খুনের আসামি র‌্যাবের হাতে গ্রেপ্তার ঝড়ে বিভ্রাট লোডশেডিং কমে গেছে অটোরিকশা প্রতিটি ভোট কেন্দ্রই ফাঁকা দেখা গেছে আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত

কিশোরগঞ্জ উৎসবের আমেজে হচ্ছে জেলা পরিষদের নির্বাচন

(ওপরে) ভোটাদের লাইন এবং ইভিএমে ভোট নিতে বসে আছেন পোলিং অফিসার। (নিচে) কেন্দ্রের বাইরে প্রার্থীদের সমর্থকদের জটলা -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জ উৎসবের
আমেজে হচ্ছে জেলা
পরিষদের নির্বাচন

# নিজস্ব প্রতিবেদক :-

কিশোরগঞ্জে আজ ১৭ অক্টোবর সোমবার উৎসবের আমেজে অনুষ্ঠিত হচ্ছে জেলা পরিষদের নির্বাচন। চেয়ারম্যান পদে ৫ জন, ১১টি সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ৩৭ জন, আর নারীদের ৪টি সংরক্ষিত ওয়ার্ডে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। জেলায় মোট ১৩টি কেন্দ্রের ২৬টি ভোটকক্ষে ২৬টি ইভিএম দিয়ে ভোটগ্রহণ করা হচ্ছে। ১ নং ওয়ার্ড সদর উপজেলায় বিয়াম ল্যাবরেটরি স্কুল কেন্দ্রে সদর উপজেলার ১১টি ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বার, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেম্বার এবং একটি পৌরসভার মেয়র ও কাউন্সিলরগণসহ ১৫৯ জন ভোটার রয়েছেন। দু’টি কক্ষে তাদের ভোট নেয়া হচ্ছে। সকাল সোয়া ১০টা পর্যন্ত ২২টি ভোট পড়েছে। আর একজনের ফিঙ্গার প্রিন্ট ম্যাচ করেনি বলে জানিয়েছেন প্রিজাইডিং অফিসার সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা আশরাফুল কবীর। ভোটারগণ লাইন দিয়ে ঢুকছেন, আর প্রথমবারের মত ইভিএমে ভোট দিয়ে পুলকিত ভাব নিয়ে বেরিয়ে আসছেন। কেন্দ্রের বাইরে প্রার্থীদের সমর্থকদের জটলা আর উচ্ছ্বাস করতে দেখা গেছে। পুরো এলাকা প্রার্থীদের পোস্টারে ছেয়ে আছে। কেন্দ্রের বাইরে একটি প্যান্ডেল তৈরি করে আওয়ামী লীগের নেতাকর্মিরা বসে আছেন। দু’টি ভোটকক্ষে দু’টি আর বাইরে একটি সিসি ক্যামেরা বসানো হয়েছে।
জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলম জানিয়েছেন, সাধারণ সদস্য ওয়ার্ড রয়েছে ১৩টি। এর মধ্যে ৫ নং ওয়ার্ড (করিমগঞ্জ) থেকে সোহাগ মিয়া এবং ৮ নং ওয়ার্ড (মিঠামইন) থেকে মো. রইছ উদ্দিন ছাড়া অন্য প্রতিদ্বন্দ্বীরা প্রার্থীতা প্রত্যাহার করায় এ দু’জন আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। অন্যদিকে সংরক্ষিত সদস্যের ৫টি ওয়ার্ডের মধ্যে ২ নং ওয়ার্ড (নিকলী-বাজিতপুর) থেকে একমাত্র ইয়াছমীন আক্তার মনোনয়নপত্র জমা দেওয়ায় তিনিও আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট জিল্লুর রহমান, জেলা জাতীয় পার্টির আহবায়ক অ্যাডভোকেট আশরাফ উদ্দিন রেণু, আওয়ামী লীগ নেতা হামিদুল আলম চৌধুরী নিউটন, যুবলীগ নেতা আশিক জামান এলিন এবং ব্যবসায়ী মো. সেলিম। জেলায় মোট ভোটার রয়েছেন ১ হাজার ৫৪৮ জন।
জেলা নির্বাচন কর্মকর্তা জানিয়েছেন, জেলায় মোট ১৩টি কেন্দ্রের ২৬টি ভোটকক্ষে ২৬টি ইভিএম স্থাপন করা হয়েছে। আরও ২৬টি ইভিএম রিজার্ভ রাখা হয়েছে। ভোটগ্রহণের সময় সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত। তবে যাদের ফিঙ্গার প্রিন্ট ম্যাচ করবে না, তাদেরকে নির্বাচন কমিশন থেকে অনুমতি নিয়ে ব্যালটে ভোটগ্রহণের ব্যবস্থা করতে হবে। সুষ্ঠু নির্বাচনের জন্য আইন শৃংখলা বাহিনীর পাশাপাশি ১৩ উপজেলায় ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, আর পুরো জেলার জন্য একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম এবং পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার) বিভিন্ন নির্বাচনী এলাকা পরিদর্শন করেছেন। সকাল ১১টা পর্যন্ত সারা জেলায় ৪০ ভাগ ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে এবং পরিস্থিতি শান্তিপূর্ণ রয়েছে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলম।
উল্লেখ্য, ২০১৬ সালের ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এবারের প্রার্থী অ্যাডভোকেট জিল্লুর রহমান একমাত্র প্রার্থী ছিলেন। ফলে এই পদে কোন ভোট হয়নি। তখন ১৫টি সাধারণ ওয়ার্ডের মধ্যে দু’টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দু’জন নির্বাচিত হওয়ায় বাকি ১৩টি ওয়ার্ডে প্রার্থী ছিলেন ৫১। আর ৫টি সংরক্ষিত ওয়ার্ডের মধ্যেও দু’টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দু’জন নির্বাচিত হওয়ায় বাকি তিনটি ওয়ার্ডে প্রার্থী ছেলেন ৮ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *